2020 এর জন্য বিবাহের প্রবণতা
2020 এর জন্য বিবাহের প্রবণতা

অনেকে বিশ্বাস করতে চান যে বিবাহ যেমন স্থিতিশীল তেমনি এটি একটি অস্থাবর প্রতিষ্ঠান। সত্য আর হতে পারে না। মার্কিন যুক্তরাষ্ট্রে সমকামী বিবাহের ধারণাটি কীভাবে এমন এক দেশে পরিণত হয়েছিল যা আইনীভাবে একেবারে প্রান্ত থেকে দেশজুড়ে গৃহীত হয়েছিল। পরবর্তী দশকের জন্য অপেক্ষা করেও, স্টোরটি আরও পরিবর্তন করতে বাধ্য হয়। ২০২০-এর দশকে বিবাহের সম্ভাব্য কয়েকটি প্রবণতা এখানে দেখুন।

মার্কিন যুক্তরাষ্ট্রে বিবাহ বিচ্ছেদের হার এবং তালাকের হার উভয়ই হ্রাস পেয়েছে এবং এটি এমন একটি প্রবণতা যা আপনি কেবল চালিয়ে যাওয়ার আশা করতে পারেন। 2000 থেকে 2016 অবধি বিবাহের হার 1000 জন প্রতি 6.2 থেকে 6.9 এ নেমেছে এবং বিবাহবিচ্ছেদে প্রতি 4.0 থেকে 3.2 এ দাঁড়িয়েছে। আগামি বছরগুলিতে ভবিষ্যতের আকার হ্রাসের প্রত্যাশা, কারণ ব্যক্তিগত শিক্ষা এবং ক্যারিয়ারের পথ, debtণের স্তর এবং আর্থিক নিরাপত্তাহীনতার বিরুদ্ধে লড়াইয়ের কারণগুলির কারণে লোকেরা প্রথম দিকে বিবাহিত হওয়ার সম্ভাবনা কম থাকে।

Read about Online Certification Test, Click Here :

দম্পতিরা পরে বিয়ে করবে এবং তাদের জীবনের আরও পরিপক্ক এবং স্থিতিশীল সময়ে তারা সঠিক পছন্দ করেছে এবং সম্ভবত আরও আত্মবিশ্বাসী হবে। এবং বিপরীতভাবে, আরও বেশি বেশি লোক পরবর্তী জীবনে বিবাহবিচ্ছেদ অব্যাহত রাখবে, কারণ ব্যক্তিগত সুখ এবং পরিপূরণকে প্রাধান্য দেওয়া এমন একটি বিষয় যা আরও বেশি লোকেরা তাদের সন্তানদের চলে যাওয়ার পরে বা অবসর গ্রহণের পরেও বিবেচনা করছেন। এই ধারণাকে ধূসর বিবাহবিচ্ছেদ বলা হয় এবং বিবাহবিচ্ছেদের হার হ্রাস পাচ্ছে, ধূসর বিবাহবিচ্ছেদ গত কয়েক দশকে দ্বিগুণ হয়েছে।

তালাকপ্রাপ্ত দম্পতিদের ক্ষেত্রে, ক্রমবর্ধমান সাধারণ প্রবণতা হ'ল আইনী চ্যালেঞ্জের মধ্যে সেরা পুরুষ বা মহিলাকে পরিচালনা করা। তিনটি রাজ্য ইতোমধ্যে আইন প্রণয়ন করেছে যা বিবাহ বিচ্ছেদের সময় পোষা প্রাণীর সুস্বাস্থ্যের সম্ভাবনা নিয়ে কাজ করে, পশুটিকে নিখরচায় সম্পত্তি হিসাবে গণ্য করার বিপরীতে।

বিবাহ বিচ্ছেদের যুদ্ধক্ষেত্রে খেলতে চলেছে আরেকটি ট্রেন্ড হ'ল ক্রিপ্টোকারেন্সি। বিটকয়েন এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সিগুলি ইতিমধ্যে বিভিন্ন কারণে তালাকের বিরুদ্ধে লড়াই শুরু করেছে, যার মধ্যে একজন ব্যক্তি সেই মাধ্যমটিতে সঞ্চিত আর্থিক সম্পদ সন্ধান বা প্রমাণ করার পাশাপাশি সেই সম্পদে দ্রুত ওঠানামার চিত্র তুলে ধরেছে। ক্রিপ্টোকারেন্সিগুলি আরও মূলধারায় পরিণত হওয়ার সাথে সাথে তারা লড়াইয়ের জন্য আরও বড় সমস্যায় পরিণত হতে চলেছে।

হোম ভিত্তিক ব্যবসায়িক ধারণা 2020 পড়তে: এখানে ক্লিক করুন

প্রযুক্তি বিবাহের জন্য দুর্দান্ত জিনিস হওয়া উচিত এবং এটি আলাদা। কোনও ব্যক্তি দূরে থাকাকালীন একজন স্ত্রীর সাথে ভিডিও চ্যাট করার ক্ষমতা এবং সহজেই কোনও ব্যক্তির সময়সূচির সাথে একটি লুপে ক্যালেন্ডার সিঙ্ক করার ক্ষমতা বিবেচনা করুন। তবুও, একই সময়ে, প্রযুক্তি প্রায়শই সম্পর্কের পথে চলে আসে, মানসম্পন্ন সময়কে বাধাগ্রস্ত করে বা সামাজিক মিডিয়া থেকে ডেটিং অ্যাপ্লিকেশন পর্যন্ত সমস্ত কিছুর ঝুঁকি এবং মোহকে প্রতিরোধ করে। টেক আমাদের জীবনে আগের চেয়ে আরও সংহত হতে চলেছে এবং এর প্রভাব বর্ণালী উভয় পক্ষেই অনুভূত হতে থাকবে।

বিবাহ বা বিবাহ বিচ্ছেদের ধারণাটি কোথাও যায় নি, তবে এই আপাতদৃষ্টিতে স্থিতিশীল প্রতিষ্ঠানের বিকাশ ও পরিবর্তনের উপায়গুলি প্রথম নজরে উপলব্ধি করার চেয়ে দ্রুত এবং আরও কার্যকর।