প্যাসিভ সম্পর্ক কী?
প্যাসিভ সম্পর্ক কী?
প্যাসিভ সম্পর্ক কী?


আপনি যদি কোনও মিডিয়া, পাঠ্য, অডিও বা ভিডিওর সাথে পুরোপুরি যোগাযোগের বাইরে না থেকে থাকেন তবে আপনাকে "অকার্যকর সম্পর্ক", "কোড নির্ভরতা" এবং "বিষাক্ত পরিবার সিস্টেম" এর মতো শব্দে বোমা দেওয়া হচ্ছে। আপনি লক্ষ্য করেছেন যে এই সম্পর্কগুলি সম্পর্কে প্রচুর তথ্য পাওয়া যায় তবে সেগুলি সম্পর্কে কী করা যায় সে সম্পর্কে খুব বেশি তথ্য নেই। এই মাসে, আমি ভেবেছিলাম যে আমি বিভিন্ন পদ এবং তার অর্থগুলির একটি সংক্ষিপ্ত বিবরণ দেব এবং এই সম্পর্কগুলি এবং স্বাস্থ্যকরগুলির মধ্যে পার্থক্যের জন্য একটি গাইড দেব।
  • অকার্যকর সম্পর্কগুলি এমন সম্পর্ক যা তাদের কার্য সঠিকভাবে সম্পাদন করে না; এর কারণ তারা অংশগ্রহণকারীদের আবেগগতভাবে সমর্থন করে না, তাদের মধ্যে যোগাযোগকে উত্সাহ দেয় না, তাদের যথাযথভাবে চ্যালেঞ্জ জানায় না, বা তাদেরকে বৃহত্তর বিশ্বের জীবনের জন্য প্রস্তুত বা জোরদার করে না।
  • জ্ঞানীয়তা মানে যে কোনও সম্পর্কের ক্ষেত্রে একজন বা উভয় ব্যক্তিই নিজের সম্পর্কের চেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। মাতালতা, আসক্তি বা সহিংস আচরণের মাধ্যমে নিয়ন্ত্রণের বাইরে থাকা কোনও অংশীদারের সাথে একটি ক্লাসিক কোডনির্ভরড আশাবাদে জড়িত; তবে এই শব্দটি সম্প্রতি এমন কাউকে বোঝাতে ব্যবহার করা হয়েছে যে নিজেকে সম্পর্কের উপর নির্ভরশীল, অসহায় এবং নিয়ন্ত্রণের বাইরে বলে মনে করে; বা অসন্তুষ্ট বা আপত্তিকর ছেড়ে দিতে অক্ষম।
  • বিষাক্ত পরিবার ব্যবস্থা হ'ল সম্পর্কগুলি (শৈশবকালীন পরিবারের সাথে যৌবনে শুরু হওয়া) যা কিছু বা সমস্ত অংশগ্রহণকারীদের জন্য আবেগগতভাবে, আবেগগতভাবে বা শারীরিকভাবে ক্ষতিকারক। কোড-ভিত্তিক সম্পর্কগুলিও বিষাক্ত সম্পর্ক হতে পারে, যদিও "বিষাক্ত" শব্দটি সাধারণত বেশি আক্রমণাত্মক প্রজাতির জন্য ব্যবহৃত হয়।
  • সংক্ষেপে, এই তিনটি শর্তই এমন সম্পর্কগুলিকে বোঝায় যেগুলি অস্বাস্থ্যকর মিথস্ক্রিয়া ধারণ করে এবং কার্যকরভাবে জড়িত মানুষের জীবনকে প্রসারিত করে না। এই সম্পর্কের লোকেরা নিজের জীবন বা সম্পর্কের কাজের জন্য দায় নিচ্ছেন না।
  • ডিগ্রি, কোড নির্ভরতা, বা বিষের ডিগ্রি সম্পর্কের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। আমাদের সম্পর্কে যখন কোনও চিত্র আঁকার কথা আসে তখন আমাদের মধ্যে বেশিরভাগেরই মনোভাব ফিরে আসে না, বিশেষত যখন আমরা ক্লান্ত, চাপে বা অন্যথায় ভারাক্রান্ত হয়ে পড়েছি। আমাদের সম্পর্কের ক্ষেত্রে এই স্বাভাবিক, মাঝে মাঝে মানবিক দুর্বলতা এবং সত্যিকারের চিকিত্সা সংক্রান্ত কর্মহীনতার মধ্যে পার্থক্যটি কী কী তা হ'ল সংক্ষিপ্তটি সনাক্তকরণ, ডিল করার এবং সংশোধন করার আমাদের দক্ষতা।

  • মনে রাখতে হবে প্রশ্ন: কী কাজ করছে না এবং আমরা কীভাবে এটি কাজ করতে পারি? বেশিরভাগ লোকেরা যখন কোনও সম্পর্কের সমস্যা বা মতবিরোধের মুখোমুখি হন, তখন স্বাচ্ছন্দ্যে ভিলেনের সন্ধান শুরু করেন; অর্থাত্, তারা জানতে চায় কে দোষী। দোষ দেওয়ার জন্য কাউকে অনুসন্ধান করে কোনও সমস্যার প্রতিক্রিয়া জানানো (এটি নিজে হলেও) একটি অকার্যকর প্রতিক্রিয়া। ব্যবহারিক প্রশ্নটি নয়, "এটি কার দোষ?" তবে "সমস্যা সমাধানের জন্য আমরা কী করতে পারি?"
  • আপনি এটি চেষ্টা করার পরে, আপনি দেখতে পাবেন যে কাউকে (নিজেকে বা আপনার অংশীদার) দোষ দেওয়ার বিষয়ে মনোযোগ দিতে অস্বীকার করা, এবং পরিবর্তে সমস্যা সমাধানের জন্য জোর দেওয়া আপনার সমস্ত সম্পর্কের ক্ষেত্রে একটি বিশাল পার্থক্য আনবে। যে পরিবারগুলি একত্রে বসে, পারিবারিক সভায়, যেখানে ছোট বাচ্চাদের সহ প্রত্যেকেই তাদের দৃষ্টিকোণ থেকে সমস্যাটি নিয়ে আলোচনা করে এবং প্রত্যেকে সমস্যা সমাধানের জন্য একত্রে কাজ করে, তারা দ্রুত কার্যকর হয়।
  • দম্পতিরা যারা একসাথে বসে সমস্যাগুলি দোষারোপ, সমালোচনা ও অভিযোগ না করে শান্তভাবে আলোচনা করতে পারেন তারা দেখতে পান যে তাদের সমস্যার পারস্পরিক সমাধান খোঁজাই তাদের প্রতিশ্রুতি, তাদের ঘনিষ্ঠতা এবং বন্ধন একসাথে বৃদ্ধি করে। একসাথে কাজ করে যে সমস্যাটিই দেখা দেয় তা আপনি সমাধান করতে পারেন এমন সচেতনতা ব্যতীত শক্তির সাথে সম্পর্কের কোনও কিছুই আপনাকে আবদ্ধ করে না।
  • কোনও সম্পর্ক নিখুঁত হবে না, এবং কীভাবে আপনার প্রেমিকার সাথে সফলভাবে ইন্টারঅ্যাক্ট করবেন তা আগে থেকেই কাজ করা যায় না। হ্যাঁ, আপনি মৌলিক যোগাযোগের কৌশলগুলি শিখতে পারেন, একটি স্বাচ্ছন্দ্য, সমতুল্য, ভারসাম্যপূর্ণ ভালবাসার জন্য একত্রিত হওয়ার আগে নিজের আত্মসম্মান তৈরি করতে পারেন এবং নিদর্শনগুলি বিকাশ করতে পারেন - এবং আপনি যখন আপনার সম্পর্ক খুঁজে পাবেন তখন এগুলি আরও সফল হবে। তবে, আপনি অনন্য এবং আপনার সঙ্গী হওয়ায় আপনার দুজনের জন্যই কী কাজ করে তা অবশ্যই স্পট-অন স্পট বিকাশ করতে হবে। আমি কেবল এটিই করতে পারি অভিজ্ঞতা, যোগাযোগ এবং আলোচনার মাধ্যমে।
  • আপনি যদি বুঝতে পারেন যে আপনার সম্পর্কটি আপনার এবং আপনার সঙ্গীর উভয়ের সফল হওয়ার জন্য অবশ্যই স্বাস্থ্যকর এবং সন্তুষ্টিজনক হতে পারে তবে আপনি বুঝতে পারবেন যে আপনি আপনার নিজের সঙ্গীটির অনুভূতি, চাহিদা এবং আকাঙ্ক্ষার আগে নির্ভরযোগ্যভাবে নিজের ইচ্ছা, চাহিদা এবং আকাঙ্ক্ষাগুলি রাখতে পারেন। প্রেমিকের সামনে অনুভূতি।
  • সৎ ও উন্মুক্ত যোগাযোগের মাধ্যমে সমস্যা এবং সমস্যা একসাথে সমাধানের দিকে মনোনিবেশ করে আপনি ভারসাম্য অর্জন করতে শিখতে পারেন। এটি হ'ল, আপনি উভয়ই আপনার যা প্রয়োজন তা পেয়েছেন এবং দেখা করতে চান তা নিশ্চিত করতে আপনি একসাথে কাজ করতে পারেন এবং আপনি উভয়ই আপনার পারস্পরিক সন্তুষ্টি, স্বাস্থ্য এবং সুখের সমান যত্ন নিতে পারেন।
  • প্রেমের অন্য কোনও সংজ্ঞা অকার্যকরতা এবং কোডডেন্ডেন্সিতে ক্ষয় হবে এবং আপনার এবং আপনার প্রেমিকের কাছে বিষাক্ত হয়ে উঠবে। সমাধানগুলি পারস্পরিক সন্তোষজনক কিনা তা খুঁজে পাওয়া সহজ - আপনি একে অপরকে জিজ্ঞাসা করেন এটি কেমন অনুভব করে এবং যদি এটি কার্যকর হয়। এই ধারণাকে মাথায় রেখে আপনার সম্পর্ক শুরু করা, বা এই ভিত্তিতে একটি বিদ্যমান সম্পর্কের নবায়ন আপনার বিশ্বাসের চেয়ে অনেক সহজ এবং আনন্দদায়ক more সমস্যাটি কী ঠিক করবে এবং যার মিথস্ক্রিয়া ও যোগাযোগ বাড়ানো দরকার এবং আপনার যে হালকা বা নিবিড় মিথস্ক্রিয়া রয়েছে তা উল্লেখযোগ্যভাবে হ্রাস পাবে কিনা সে সম্পর্কে সচেতনভাবে আপনার মনোযোগ নিবদ্ধ করার জন্য আমি আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি। আপনি বাড়ির সম্পর্কের সাথে, আপনার বাবা-মা, আপনার সন্তান, আপনার ভাইবোন এমনকি বন্ধু এবং সহকর্মীদের সাথে এটি করতে পারেন।আরও পড়তে এখানে ক্লিক করুন।
          The Best English Grammar Learning Website: https://msrnenglish.blogspot.com/

          The Best  Free Image website: https://freeimage4k.blogspot.com/