আপনার অনুভূতিগুলি বুঝতে  যোগাযোগ সহজ করুন
আপনার- অনুভূতিগুলি -বুঝতে - যোগাযোগ -সহজ- করুন


অনুভূতিগুলি অধরা বা অপ্রতিরোধ্য হতে পারে, তাই আপনি যা বোধ করেন তা জেনে রাখা সর্বদা সহজ নয়। আপনি যখন নিজের চিন্তাভাবনা, অনুভূতি এবং প্রতিক্রিয়া বুঝতে পারবেন তখন আপনার সম্পর্কের উন্নতি ঘটবে কারণ নিজেকে বোঝা অন্যের সাথে যোগাযোগ করা সহজ করে তোলে। আপনি কী অনুভব করছেন, এর কতটুকু বর্তমান মুহুর্ত, বর্তমান ঘটনা, আপনার শারীরিক অবস্থার সাথে এবং আপনার ব্যক্তিগত ইতিহাসের সাথে কতটা সম্পর্কিত তা বোঝার সন্ধান করুন। আপনি কী অনুভব করছেন সে সম্পর্কে যত্ন নেওয়া এবং এ সম্পর্কে আরও জানার ফলে আপনাকে আরও সহানুভূতিশীল, সহানুভূতিশীল এবং অন্যের প্রতি যত্নশীল হয়ে উঠছেন। আপনার নিজের অনুভূতি সম্পর্কে সচেতনতা এবং বোঝার অর্থ হ'ল আপনি অন্যের অনুভূতি সম্পর্কে অনেক বেশি বুদ্ধিমান হবেন - এটি হ'ল অন্যের অনুভূতি সত্য বা প্রতারণামূলক হলে আপনাকে বাছাই করতে আপনার নিজের বোধের বুদ্ধি থাকবে।

আপনি যদি বিচলিত হন, বিভ্রান্ত হন বা অনুভূতিতে অভিভূত হয়ে থাকেন তবে কীভাবে আপনার অনুভূতিগুলি সাজানো যায় তা ভিতরে কী ঘটছে তা নির্ধারণ করতে এবং আপনাকে যা চান এবং যা চান তা পেতে সহায়তা করতে পারে।


আপনার অনুভূতি লক্ষ্য করুন। আপনি কি উদ্বিগ্ন, উত্তেজনা, বা কিছু সম্পর্কে উদ্বিগ্ন? তুমি কি শান্ত? আপনার শ্বাস ফোকাস করুন এবং শীতল বায়ু আগত সঙ্গে আপনার শরীরের সংবেদনগুলি অনুভূত করুন, আপনার ফুসফুসগুলির ছড়াটি প্রসারিত এবং বিস্ফোরিত হয়। আপনি যদি কিছুক্ষণ শ্বাস নিতে মনোযোগ দেন তবে এটি আপনার অনুভূতি সম্পর্কে আরও সচেতন হতে সহায়তা করে। আপনি কি আপনার চারপাশে সংবেদনশীল প্রতিক্রিয়া করছেন? যদি গোলমাল হয়, আপনি বিরক্ত হন? যদি খুব শান্ত হয়, আপনি কি অস্বস্তি বোধ করছেন? আপনি যদি উষ্ণ এবং স্বাচ্ছন্দ্য বোধ করেন, তবে কি আপনি শান্ত এবং প্রশান্ত বোধ করেন? আপনি যদি তাদের পৃষ্ঠের উপরে উঠতে একটু সময় দেন এবং আপনি এমন জায়গায় থাকেন যেখানে আপনাকে বিরক্ত করা হবে না তবে অনুভূতি অনুভব করা সাধারণত সহজ হয় তবে তারা প্রতিদিনের প্রতিটি মুহূর্ত আপনার মাধ্যমে চলে। আপনি যখন সেগুলি খেয়াল করার জন্য সময় নেন, আপনি পরিস্থিতিটি বুদ্ধিমানের সাথে পরিচালনা করতে সহায়তা করতে আপনি প্রায়শই সেই তথ্যটি ব্যবহার করতে পারেন।

আপনি এটি উপলব্ধি করুন বা না করুন, আপনার মনে প্রচুর বকবক চলছে। এই মুহুর্তে, আপনি যা পড়ছেন তার সাথে আপনি বিতর্ক বা একমত হচ্ছেন, বা আপনি এটি সহায়ক বলে মনে করছেন বা মন্তব্য করছেন বা আপনি এটি সঠিকভাবে করছেন কিনা তা নিয়ে সমালোচনা বা উদ্বেগ প্রকাশ করতে পারে। গান, সিনেমা বা টিভি সংলাপের বা অন্যান্য সময় এবং স্থানের কথোপকথনের বিট ব্যাকগ্রাউন্ড সাউন্ডট্র্যাকের মতো চলতে পারে। কয়েক মুহুর্তের জন্য বসে শুনুন এবং প্রতিটি চিন্তা যেগুলি চলে সেগুলি সনাক্ত করার চেষ্টা করুন। কিছুটা অনুশীলনের মাধ্যমে আপনি স্মৃতি, চিন্তাভাবনা, সমালোচনা, পটভূমির শব্দ, টিভি, সঙ্গীত, চলচ্চিত্র, সংবাদ এবং অন্যান্য শব্দের সমন্বয়ে গঠিত "সাউন্ডট্র্যাক" সম্পর্কে সচেতন হবেন যা আপনি আপনার জীবদ্দশায় রেকর্ড করেছেন।

আপনি যদি নিজের অভ্যন্তরীণ চিন্তাভাবনা এবং অনুভূতি সম্পর্কে এই সচেতনতাকে অনুশীলন করেন, আপনি খুব শীঘ্রই আপনার সাথে কী ঘটছে তা দ্রুত সাজিয়ে নিতে সক্ষম হবেন এবং আপনি যদি বেশ কয়েক দিন ধরে বারবার এটি করেন তবে আপনি দেখতে পাবেন যে আপনার আত্ম-জ্ঞান দ্রুত বৃদ্ধি পেয়েছে you'll । কয়েক সপ্তাহ পরে, আপনি আপনার নিজের দেহ, আপনার অনুভূতি এবং আপনার চিন্তাভাবনা সম্পর্কে আরও সচেতন হবেন। একবার সচেতন হয়ে গেলে আপনার পক্ষে আরও কার্যকর হওয়ার জন্য তাদের পরিচালনা এবং / অথবা তাদের পরিবর্তন করার সুযোগ রয়েছে। আপনার চিন্তাভাবনা, অনুভূতি এবং ক্রিয়াকলাপ সম্পর্কে সঠিক সচেতনতা তাদের বোঝার এবং যোগাযোগের মূল বিষয় key

আপনার অনুভূতি এবং চিন্তাভাবনা সম্পর্কে কৌতূহলী হওয়া আপনাকে বোঝার এবং সেই বিষয়গুলির ব্যাখ্যাগুলিতে পরিচালিত করবে যা এখন পর্যন্ত রহস্যজনক ছিল। আপনার হতাশার নীচে কী, আপনার উদ্বেগ, আপনার আবেগপূর্ণ আচরণ, আপনার নিয়ন্ত্রণের বাইরে থাকা আবেগগুলি? আপনি আপনার বন্ধু এবং আপনার স্ত্রী বা আপনার বাচ্চাদের সাথে যা যা করছেন তাতে আপনি যেমন ভাবেন এবং কী অনুভব করছেন তাতে আগ্রহী হওয়া আপনাকে নিজের এবং অন্যের সাথে আপনার সম্পর্ক উন্নত করতে সহায়তা করবে।

আপনার নিজের অনুভূতি আপনাকে অন্যের অনুভূতিগুলি কী তা বলে tell কাউকে না বলে কীভাবে অনুভূত হয় তা আমরা বুঝতে পারি। আমাদের অন্যান্য ইন্দ্রিয়গুলি আমাদের অন্যদের সম্পর্কে যা বলে তা তুলনা করে (হাসি, ভ্রূণ, উত্তেজনা, "কাঁটাতারের শ্বাসপ্রশ্বাস," স্বাচ্ছন্দ্যে শ্বাস নেওয়া, এবং আমরা সহানুভূতি বলে থাকি এমন একটি অবর্ণনীয় ধরণের ডেটা) আমাদের নিজের অভ্যন্তরীণ অনুভূতি সম্পর্কে আমরা কী জানি, তার সাথে আমরা সিদ্ধান্তগুলি আঁকাম অন্য মানুষ অনুভূতি হয়। না বলা ছাড়া, আমরা জানি যখন কেউ রাগান্বিত হয়, যখন কারও প্রতি আমাদের প্রতি দৃ positive় ইতিবাচক বা নেতিবাচক অনুভূতি থাকে এবং কখন আমাদের ভালবাসা হয়। বোঝাপড়া আমাদের যোগাযোগের কিছু দেয়।

স্বাস্থ্য এবং ফিটনেস সংবাদ পড়তে: এখানে ক্লিক করুন : 


1. কথা বলবেন না, শোনো। কিছু লোক অন্যের তুলনায় কম মৌখিক হয় এবং আমরা যখন নার্ভাস হয়ে যাই তখন আমরা মৌখিক লোকেরা কথা বলার এবং কথা বলার ঝোঁক থাকে। কথোপকথনটি গ্রহণ করার আবেগকে প্রতিহত করুন এবং অন্য ব্যক্তিকে কথা বলার জন্য সময় দিন।

2. কিছুটা নীরবতা নিয়ে উদ্বিগ্ন হবেন না: অন্য ব্যক্তিকে এটি পূরণ করার সুযোগ দিন।

৩. আপনি যখন কথা বলবেন, তখন আপনার (সংক্ষিপ্ত) গল্পটি একটি প্রশ্নের সাথে শেষ করুন: "আপনি কী ভাবেন? বা এটি কি আপনার মতো ছিল?" এটি অন্য ব্যক্তিকে উত্তর দেওয়ার আমন্ত্রণ জানায়।

৪. কথোপকথনটিকে টেনিস ম্যাচের মতো আচরণ করুন: কিছু বলুন, তারপরে অন্য ব্যক্তিকে প্রতিক্রিয়া জানানোর সুযোগ দিন ... আপনার সময় নিন।

৫. কোনও অভিযোগ করার জন্য আপনার আশীর্বাদ গণনা করবেন না এবং ইতিবাচক জিনিসগুলি বলুন। প্রত্যেকে তার পক্ষে আরও ভাল সাড়া দেয়।