কীভাবে আলাদা হওয়া যায় এবং ভালবাসা ছেড়ে দেওয়া যায়

কীভাবে আলাদা হওয়া যায় এবং ভালবাসা ছেড়ে দেওয়া যায়
কীভাবে আলাদা হওয়া যায় এবং ভালবাসা ছেড়ে দেওয়া যায়

আমাদের প্রিয়জনেরা স্ব-ধ্বংসাত্মক হয়ে উঠতে দেখে বেদনাদায়ক হলেও, বিচ্ছিন্নতা আমাদের অন্য ব্যক্তির সমস্যা এবং আচরণ সত্ত্বেও আমাদের জীবন উপভোগ করতে দেয়। সংযুক্তি এবং যত্ন স্বাভাবিক। আমরা যাদের পছন্দ করি এবং যত্ন করি তাদের সাথে যুক্ত হওয়া স্বাস্থ্যকর তবে স্বাবলম্বী সংযুক্তি আমাদের সম্পর্কের ক্ষেত্রে ব্যথা এবং সমস্যা সৃষ্টি করে। আমরা অত্যধিক সংযুক্ত হয়ে পড়েছি কারণ এটি আমাদের এত বেশি ভালবাসার কারণ নয় তবে আমাদের এটির অনেক প্রয়োজন।

আমাদের কারও প্রয়োজন এবং একটি নির্দিষ্ট উপায়ে কাজ করা যাতে আপনি সঠিক বোধ করতে পারেন। পরিচালনা এবং নিয়ন্ত্রণ, প্রতিক্রিয়া এবং উদ্বেগজনক এবং অবসেসিংগুলি বিপরীত কোড ভিত্তিক নিদর্শন। আমরা অতিরিক্ত জড়িত হতে পারে। প্রতিষেধক নিঃসৃত হয়।

বিচ্ছিন্নতা কি?

বিচ্ছিন্নতা নিরপেক্ষতা বোঝায়। বিচ্ছিন্নতা অস্বাস্থ্যকর সংবেদনশীল আঠালোকে আলাদা করার একটি উপায় যা আমাদের স্বাবলম্বিত সম্পর্কে আটকে রাখে।

মানুষ কি আলাদা হয় না?

এর অর্থ শারীরিক প্রত্যাহার নয়। সংবেদনশীল প্রত্যাহার যেমন গোপন করা, হতাশ হওয়া, আবেগগতভাবে বন্ধ হয়ে যাওয়া বা কাউকে উপেক্ষা করার মতো এটি পৃথক করে না।

বিচ্ছেদ মানেই পারিবারিক দায়িত্বে অবহেলা করা বা কাউকে পেছনে ফেলে রাখা নয়। যদিও শারীরিক স্থান বা বিচ্ছিন্নতা সীমানা নির্ধারণ এবং নিজেকে কেন্দ্রীভূত করার মাধ্যম হিসাবে কার্যকর হতে পারে, বিচ্ছিন্নতা এর অর্থ এটি নয়। উদাহরণস্বরূপ, কিছু লোক কারও সাথে যোগাযোগ না করার সিদ্ধান্ত নেয় কারণ সম্পর্কটি খুব বেদনাদায়ক।

শারীরিক সান্নিধ্য অপ্রাসঙ্গিক। প্রকৃতপক্ষে, কিছু বিবাহ বিচ্ছিন্ন দম্পতি বেশিরভাগ বিবাহিত দম্পতির চেয়ে সংবেদনশীলভাবে সংযুক্ত এবং একে অপরের প্রতি প্রতিক্রিয়াশীল। দূরে বসবাসকারী কেউ হয়তো ফোনে আমাদের বোতামগুলি টিপতে পারে যাতে আমরা কিছুদিন কথোপকথনে থাকতে পারি - বা এমনকি একটি ছাড়াও! এটি বিচ্ছিন্নতার দিকে পুনরায় মনোনিবেশ করা এবং নিজের জন্য দায়িত্ব নেওয়ার বিষয়ে।

আরও জানতে রিলেটেড টপিক পড়ুনঃ বিশ্বাসের সারমর্ম

বিচ্ছেদের মূল উপাদান কিঃ

এটিতে আমাদের প্রত্যাশা এবং অন্যান্য ব্যক্তির সমস্যা ও সমস্যাগুলিকে জড়িত করা জড়িত। তারা যা বলে এবং যা করে আমরা তাতে সাড়া দেওয়া বন্ধ করি এবং জিনিসগুলি সম্পর্কে আবেগ এবং উদ্বেগ প্রকাশ করি। আমরা আমাদের অনুভূতি এবং চিন্তাভাবনাগুলি নিয়ন্ত্রণ করি এবং আমাদের নিজস্ব ব্যবসায় সম্পর্কে চিন্তা করি। এটি আমাদের অনুভূতি এবং উদ্বেগগুলি দূর করে না তবে এটি স্বাস্থ্যকর উপায়ে তাদের চ্যানেল করে। অনুশীলনে, এটি একটি স্ব-সংযুক্তি সংযুক্তির চেয়ে বেশি মমতা এবং প্রেমময়।

পৃথককরণের সাথে জড়িত চারটি মূল ধারণা রয়েছে:

  • উপযুক্ত সীমানা থাকার
  • আমি বাস্তবতা গ্রহণ করি
  • অতীতে বা ভবিষ্যতে নয়, বর্তমানের ক্ষেত্রে
  • আমাদের অনুভূতি এবং প্রয়োজনের জন্য দায়িত্ব গ্রহণ করা
  • বিচ্ছিন্নতা ভালবাসা যেতে দেয়
প্রথমে বিচ্ছিন্নতা শেখার সময়, লোকেরা প্রায়শই তাদের অনুভূতিগুলি বন্ধ করে দেয় বা নির্ভরশীল আচরণ থেকে বিরত থাকার জন্য নীরবতার দেয়াল ব্যবহার করে, তবে অধ্যবসায়, বোঝার এবং স্নেহের সাথে তারা প্রেমের সাথে যেতে দেয়। অন্যকে পরিবর্তন বা নিয়ন্ত্রণে ধীরে ধীরে বিনিয়োগের পরিবর্তে আমরা সহানুভূতিশীল হতে পারি এবং তাদের উত্সাহিত করতে পারি। আমাদের অন্যকে তর্ক বা প্ররোচিত করার দরকার নেই, তবে পরিবর্তে বিভিন্ন দৃষ্টিভঙ্গিতে আগ্রহী হতে হবে। এটি সম্মান ও মর্যাদার সীমা এবং বিচ্ছিন্নতা দেখায়। আমাদের মতো লোকদের কারসাজির পরিবর্তে আমরা খাঁটি হওয়ার ঝুঁকি নিয়ে থাকি। উদাহরণস্বরূপ, আমরা বলতে পারি, "আমি যখন তোমাকে হতাশায় দেখি তখন আমার খারাপ লাগে feel" স্থান বা নীরবতার জন্য কারওর প্রয়োজনের পরিবর্তনের চেষ্টা করার পরিবর্তে আমরা নিজেরাই একা বা অন্য কারও সাথে উপভোগ করি। এটি অসম্ভব বলে মনে হতে পারে তবে এই বেতন পুরস্কৃত।

আপনি কি অতিরিক্ত জড়িত?

আমরা যখন উদ্বেগ করি তখন এটি একটি লক্ষণ যে আমরা একটি নির্দিষ্ট ফলাফলের সাথে যুক্ত। আমরা যখন কারও সাথে হতাশ হই তখন তা কারণ আমরা তাদের সাথে যুক্ত হয়ে থাকি যে তারা কার থেকে আলাদা এবং তাদের ত্রুটিগুলি স্বীকার করে। যখন আমরা অযাচিত পরামর্শ দিই, আমরা একটি সীমানা পেরিয়ে একটি উচ্চতর অবস্থান নিচ্ছি। আমরা সবাই মাঝে মাঝে এটি করি তবে কোডাররা এটি খুব বেশি করে। সীমানা পৃথক মন এবং স্বতন্ত্র অনুভূতির সাথে দুজনের পরিবর্তে অস্পষ্ট হয়ে যায়। এটি কি আপনার জন্য প্রযোজ্য?
  1. আপনার মেজাজ এবং সুখ অন্য কারও উপর নির্ভর করে?
  2. কারও মতামত, চিন্তাভাবনা, অনুভূতি এবং বিচারের প্রতি আপনার কী দৃ emotional় আবেগ রয়েছে?
  3. আপনি কি কারও সমস্যা নিয়ে চিন্তাভাবনা এবং চিন্তাভাবনা করে সময় ব্যয় করেন?
  4. আপনি কি কারও উদ্দেশ্য এবং অনুভূতি বিশ্লেষণ করেন?
  5. অন্য কেউ যা করছেন, করছেন না, ভাবছেন না বা অনুভব করছেন সে সম্পর্কে আপনি কী ভাবেন?
  6. সম্পর্কের কারণে আপনি কি আপনার ক্যারিয়ার, শখ, ক্রিয়াকলাপ, বা বন্ধুদের অবহেলা করেন?
  7. যদি অন্য কেউ আপনার সাথে যোগ না দেয় বা অস্বীকার করে, আপনি কি অন্যান্য কার্যক্রম এড়িয়ে যান?
  8. আপনি প্রত্যাখ্যান ভয় পেয়ে আপনি কি কাউকে খুশি করেন?
  9. আপনি কি একা কাজ করতে মরিয়া?
আমরা অতিরিক্ত জড়িত থাকাকালীন আমরা মায়োপিক হয়। অন্যরা আমাদের এক্সটেনশনে পরিণত হয়। আমাদের যা প্রয়োজন তা পাওয়ার জন্য আমরা তাদের মতামত, অনুভূতি এবং ক্রিয়াকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করি এবং এটি ঠিক আছে বলে মনে করি think তাদের কষ্টের সাক্ষ্য এড়াতে আমরা তাদের পরিচালনা করার চেষ্টা করি। আমরা তাদেরকে মুগ্ধ করার এবং আনন্দিত করার চেষ্টা করি। আমরা আমাদের সাথে একমত হতে বা আমরা যা চাই তা করার জন্য তাদের প্ররোচিত করার চেষ্টা করি। তারপরে, যখন তারা চায় না, আমরা আঘাত বা ক্রোধের সাথে প্রতিক্রিয়া জানাই। আপনি যদি সম্পর্কিত হন তবে কেন বিচ্ছিন্নতা সহায়ক তা শিখুন।

বিচ্ছিন্নতা সুবিধা কিঃ

কেবল সম্পর্কের ক্ষেত্রে নয়, ব্যক্তিগত বিকাশ, আন্তঃশান্তি এবং আমাদের জীবনের সমস্ত ক্ষেত্রে এটি এড়িয়ে যাওয়া আমাদের গভীর উপকার নিয়ে আসে।
  • আমরা ভালবাসতে শিখি
  • আমরা শান্তি, স্বাধীনতা এবং শক্তি অর্জন
  • আমরা নিজের জন্য সময় অর্জন
  • আমরা ক্ষতির দিকে আরও স্থিতিশীল হয়ে উঠি
  • আমরা স্বাধীনতা এবং স্ব-দায়বদ্ধতা শিখি
  • আমরা অন্যদের মধ্যে যে উত্সাহ
আমরা আমাদের চিন্তাভাবনা, অনুভূতি, ক্রিয়া এবং এই ক্রিয়াগুলির ফলাফলের জন্য দায়ী। অন্যান্য মানুষ তাদের জন্য দায়ী। মাঝে মধ্যে কাউকে উত্সাহ দেওয়া বা তার প্রতি খুব বেশি মনোযোগ দেওয়া অস্বাভাবিক কিছু নয়। একটি ভাল বিবাহের একটি সুবিধা হ'ল স্ত্রীরা অসুবিধা হলে একে অপরের লালন পালন করে তবে এটি সহায়ক, স্বাবলম্বী যত্ন নেওয়া নয় এবং এটি একে অপরের সাথে সম্পর্কযুক্ত।

বিপরীতে, যখন আমরা ক্রমাগত অন্যের মেজাজ পরিবর্তন করার চেষ্টা করি বা তাদের সমস্যাগুলি সমাধান করি, তখন আমরা তাদের এই ভুল ধারণা ধারণার উপর নির্ভর করে তাদের অভিভাবক হয়ে উঠি যে তাদের ব্যথার কারণগুলি আমরা নিয়ন্ত্রণ করতে পারি। আমরা সেই দায়িত্ব নিই যা আমাদের, তাদের নয়। কখনও কখনও স্বনির্ভর দম্পতিরা অজ্ঞান হয়ে একমত হন যে এক স্ত্রীর অপরকে খুশি করার বাধ্যবাধকতা রয়েছে। এটি একটি অসম্ভব কাজ এবং পারস্পরিক অসন্তুষ্টি, রাগ এবং বিরক্তি বাড়ে। চিয়ারলিডাররা সর্বদা ব্যর্থ হয় এবং হতাশ বোধ করে এবং প্রাপক লজ্জিত এবং বিরক্ত বোধ করেন। আমরা চেষ্টা করি এমন প্রতিটি কিছুই সঠিক বা পর্যাপ্ত পরিমাণে হবে না।

আরও জানতে রিলেটেড টপিক পড়ুনঃ আল্লাহ্‌ আমাদের চিন্তা ও মনের খবর জানেন

কীভাবে পার্থক্য করা যায়?

বিচ্ছেদ বোঝার সাথেই শুরু হয়, তবে হৃদয়কে সত্যিকার অর্থে উপলব্ধি করতে সময় লাগে যে আমরা চূড়ান্তভাবে অন্যের কাছে শক্তিশালী নই এবং কাউকে পরিবর্তন করার আমাদের প্রচেষ্টা আমাদের, অন্য ব্যক্তির এবং সম্পর্কের পক্ষে অকার্যকর এবং সম্ভবত ক্ষতিকারক। বিচ্ছিন্নতা অনুশীলনের জন্য এই পদক্ষেপগুলি গ্রহণ করুন:
  1. নিজেকে বাস্তবে জিজ্ঞাসা করুন যদি আপনি বাস্তবে অস্বীকার করছেন।
  2. অন্য ব্যক্তির প্রত্যাশা যুক্তিসঙ্গত কিনা তা পরীক্ষা করে দেখুন।
  3. সত্যই আপনার অনুপ্রেরণাগুলি পরীক্ষা করুন। তারা কি স্ব-সেবা দিচ্ছে?
  4. আপনার জীবনের সমস্ত ক্ষেত্রে বাস্তবতা মঞ্জুরি এবং গ্রহণ করার অনুশীলন করুন।
  5. আপনার অনুভূতি অনুমতি দিন।
  6. কম সংযুক্ত এবং প্রতিক্রিয়াশীল হওয়ার জন্য ধ্যানের অনুশীলন করুন।
  7. অন্য ব্যক্তির প্রতি সহানুভূতি অনুশীলন করুন।
  8. খাঁটি হন। পরামর্শ দেওয়ার পরিবর্তে আপনার আসল অনুভূতি সম্পর্কে একটি "আমি" বিবৃতি দিন।
  9. আল-আনান বা কোডা সভায় যোগ দিন।
আপনি যদি উপরের কয়েকটি প্রশ্নের উত্তর "হ্যাঁ" দিয়ে থাকেন তবে বিচ্ছেদ এবং সমর্থন পাওয়ার বিষয়ে আরও শিখুন। বিচ্ছিন্নতা নিজের পক্ষে করা খুব কঠিন হতে পারে।

Post a Comment

0 Comments